মোদীর প্রশংসায় পঞ্চমুখ হাসিনা, শেরিং বললেন "একেই বলে নেতৃত্ব"

সংবাদদাতা: করোণা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা বৈঠকে অভূতপূর্ব ও ঐক্যবদ্ধ সাড়া পেলো ভারত। সমগ্র সার্ক অঞ্চলকে এই ভিডিও কনফারেন্স বৈঠকের দ্বারা মোদী আহ্বান জানান "তৈরি থাকুন, প্যানিক করবেন না"। এই মহামারীর প্ৰত্যুত্তরে ভারত সম্প্রতি চীন, ইরাণ ও ইতালি থেকে প্রবাসী ভারতীয়দের উদ্ধারকার্য যে তৎপরতার সাথে সম্পন্ন করেছে, তা শুধু সার্ক  নয়, গোটা বিশ্বের অনেক দেশেরই নজর কেড়েছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'করোণা মোকাবিলায় প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগকে ধন্যবাদ। এই পদক্ষেপ জরুরি ছিল'। প্রসঙ্গত, মহামারী কবলিত উহান থেকে ৬৫০ ভারতীয় সমেত ২৩ জন বাংলাদেশী এবং ৭ জন মালদ্বীপ নাগরিকও উদ্ধার করে ভারত।এই অবদানের ভূয়সী প্রশংসা করলেন হাসিনা ও মালদ্বীপ রাষ্ট্রপতি ইব্রাহিম সোলিহ্ ।

ভুটান প্রাধানমন্ত্রী লটে শেরিং মোদির এই পদক্ষেপকে পূর্ণ সমর্থন করে বললেন 'একেই বলে নেতৃত্ব দেওয়া'। রবিবারের এই বৈঠকে অংশগ্রহণ করলেন, ভারত, বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ সহ  শ্রীলংকা, নেপাল ও আফগানিস্তানের রাষ্ট্রপ্রমুখগণ। এরই মাধ্যমে মোদী করোণা ভাইরাস ঠেকাতে ভারতের পক্ষ থেকে এক কোটি মার্কিন ডলার, অর্থাৎ ৭৩ কোটি টাকার তহবিলের ঘোষণাও করেন।

No comments

Theme images by Leontura. Powered by Blogger.